বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালে অস্ত্র মামলায় ২ জনের যাবজ্জীবন

বরিশালে অস্ত্র মামলায় ২ জনের যাবজ্জীবন

বরিশালের বাকেরগঞ্জে একটি অস্ত্র মামলার রায়ে ২ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মো. মহসিনুল হক এই রায় ঘোষণা করেন।

এ সময় দন্ডপ্রাপ্তরা আদালতে অনুপস্থিত ছিল। দন্ডিতরা হলো বাকেরগঞ্জের পূর্ব মহেষপুর গ্রামের ইউসুফ জোমাদ্দারের ছেলে হাকিম জোমাদ্দার ওরফে হাইক্যা ডাকাত এবং পশ্চিম দুর্গাপুর এলাকার আব্দুর রশিদ খানের ছেলে আয়নাল ওরফে কবির খান ওরফে হাত কাটা আয়নাল।

আদালতের বেঞ্চ সহকারী হারুন-অর রশিদ জানান, ২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর দিবাগত রাতে ওই এলাকার একটি ডাকাতি মামলার আসামী গ্রেফতার অভিযান করছিলো জেলা গোয়েন্দা পুলিশ। ওইদিন রাত ৮টার দিকে মহেষপুর এলাকা থেকে ফরিদুল ইসলাম খোকন নামে একজনকে আটক করে পুলিশ। খোকন নিজে ডাকাতিতে জড়িত থাকার কথা স্বীকার এবং অস্ত্র রাখার স্থানের কথা জানিয়ে দেয়।

রাত ১টার দিকে পৌরসভা প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশ এলাকা অতিক্রমকালে আটক খোকনের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশ সদস্যরাও পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে হাকিম ও আয়নাল অস্ত্র ফেলে পালিয়ে যায়।

পরে সেখান থেকে ১টি শার্টারগান, ১টি দেশীয় তৈরি পাইপগান, ১ট ছোরা, ১টি ছ্যানা এবং ৯ রাউন্ড বন্দুকের গুলি উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর বাকেরগঞ্জ হাকিম ও আয়নালকে আসামী করে থানায় একটি মামলা করেন জেলা গোয়েন্দা পুলিশের এস আই আব্দুল হক। খোকনকে ডাকাতি মামলায় আদালতে সোপর্দ করে পুলিশ। ২০১৭ সালের ২৮ মার্চ

বাকেরগঞ্জ থানার এসআই ইউনুস ফকির ওই দুই আসামীর বিরুদ্ধে আদালতে এই মামলার অভিযোগপত্র দেন। পরে আদালতে ৮ জনের সাক্ষ্য
গ্রহন শেষে অস্ত্র রাখার অভিযোগ প্রমানিত হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদন্ড দেন বিচারক।

রায় ঘোষণার সময় আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজা এবং গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন আদালত।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech